ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

উত্তাল বশেমুরপ্রবি: ভিসির পদত্যাগের দাবিতে চলছে আমরণ অনশন  

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৩২, ২০ সেপ্টেম্বর ২০১৯

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরপ্রবি) ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভিসির পদত্যাগের একদফা দাবি নিয়ে বিক্ষোভ সমাবেশ করেন। 

এদিন, বিকালে আন্দোলনরত শিক্ষার্থীরা আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়। সেখানে তারা ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত তাদের এই কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়। 

আন্দালনরত শিক্ষার্থীরা বৃহস্পতিবার সারারাত সেখানে অবস্থান করে। গতকালের নেয় আজ শুক্রবারও আন্দোলন অব্যাহত রেখেছে তারা। এদিন সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে তারা কর্মসূচি চালিয়ে যাচ্ছে। 

এদিকে, গতকাল বিকাল থেকে শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সঙ্গে কোনও ধরনের যোগাযোগ করা হয়নি বলে জানা গেছে।

বিশেষ করে গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করলে শিক্ষার্থীরা আরও বিক্ষুব্ধ হয়ে ওঠে। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

শিক্ষার্থীরা জানিয়েছে, স্বেচ্ছাচারিতা, ঘুষ, দুর্নীতি, অনিয়ম, নারী কেলেঙ্কারি ও কথায় কথায় শিক্ষার্থীদের বহিষ্কারসহ নানা অভিযোগ রয়েছে ভিসি’র বিরুদ্ধে। তাদের একমাত্র দাবি ভিসির পদত্যাগ। ভিসি পদত্যাগ করলেই কেবল তারা আন্দোলন থেকে সরে যাবে। না হলে তাদের আন্দোলন অব্যাহত থাকবে বলে জানায় শিক্ষার্থীরা।

অন্যদিকে, এ ব্যাপারে জানতে গত রাতে ও আজ সকালে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার সরাসরি ও মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। 

আই/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি